ভিকারুননিসা নূন স্কুলের অধ্যক্ষসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে মামলা

0
216

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছেন অরিত্রীর বাবা দিলীপ অধিকারী।

গত রাতে রাজধানীর পল্টন থানায় মামলাটি করা হয়। মামলার বাকি শিক্ষকরা হলেন প্রভাতী শাখার প্রধান শিক্ষিকা জিন্নাত আরা, এবং প্রথম শ্রেণীর শিক্ষক হাসিনা হেনাকে আসামি করা হয়েছে ।

মামলায় বলা হয়, অরিত্রীকে আত্মহত্যার প্ররচণা দেয়া হয়েছে।

এসআই সুজন বলেন, অরিত্রি অধিকারীর বাবা দিলিপ অধিকারী বাদী হয়ে মামলাটি করেছেন। দণ্ডবিধির ৩০৫ ধারায় মামলাটি দায়ের হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা এখনো নির্ধারণ করা হয়নি।

এ ঘটনায় ভিকারুননিসার শিক্ষক আতাউর রহমান, খুরশিদ জাহান এবং গভর্নিং বডির সদস্য ফেরদৌসী বেগমকে নিয়ে তিন সদস্যের কমিটি গঠন করেছে স্কুল কর্তৃপক্ষ। অপরদিকে মাউশির (মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর) ঢাকা আঞ্চলিক অফিসের পরিচালক অধ্যাপক মো. ইউসুফকে প্রধান করে তিন সদস্যের পৃথক কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। উভয় কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন প্রদান করতে বলা হয়েছে।

এছাড়াও ঢাকা বোর্ডের স্কুল পরিদর্শক প্রীতিশ কুমার সরকারকে নিয়ে এক সদস্য বিশিষ্ট পৃথক একটি কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার দুপুরে অরিত্রি চৌধুরী কেন আত্মহত্যা করেছে এর কারণ খুঁজতে শিক্ষা মন্ত্রণালয়কে পাঁচ সদস্যের কমিটি গঠনের নির্দেশ দেন হাইকোর্ট।

সোমবার (৩ ডিসেম্বর) শান্তিনগরে নিজের বাসায় গলায় ফাস লাগিয়ে আত্মহত্যা করেন নবম শ্রেণীর শিক্ষার্থী অরিত্রী অধিকারী। তার আগের দিন  পরিক্ষায় নকলের অভিযোগে তাকে হল থেকে বের করে দেয় স্কুল কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here